fbpx
90 / 100

২ তলা বাড়ির ডিজাইন এর বিস্তারিত

২ তলা বাড়ির ডিজাইন: অল্প খরচে সুন্দর ও আকর্ষণীয় দুই তলা বাড়ির ডিজাইন যদি আপনার পছন্দ হয় ঠিক জায়গায় এসেছেন। এখানে আমরা আমাদের করা কিছু ২ তলা বাড়ির ডিজাইন আপনাদেরকে দেখাবো।  ডুপ্লেক্স বিল্ডিং যারা করেন তারা সবাই বাড়ির ছবি করে নিন।  কিন্তু দেখেছি অধিকাংশ  ক্লাইন্ট  খরচ কমানোর জন্য বাড়ির ছবি করতে চান।
সাধারণত একতলা বাড়ির ফাউন্ডেশন খরচ ও দুই তলা বাড়ির ফাউন্ডেশন খরচ খুব একটা কম বেশি হয় না। তাই দুই তালার ফাউন্ডেশন করাই ভালো। এতে করে ভবিষ্যতে আরও একটা তলা করা যায়। কলামের ন্যূনতম যে আকার এবং রড দেওয়া লাগে তাতে একতলা বাড়ি ভালোভাবে করা গেলে ২ তলা বাড়ির জন্য অল্প কিছু পরিবর্তন করা লাগে। যার জন্য খরচ বেশি একটা বাড়ে না।
২ তলা বাড়ির ডিজাইন
২ তলা বাড়ির ডিজাইন

তবে কনক্রিটের কোয়ালিটি বাড়ানোর দিকে বেশি মনোযোগী হওয়া প্রয়োজন।  আমাদের দেশের বিল্ডিং গুলো, বেশিদিন টেকে না। এর একমাত্র কারণ খারাপ  মানের কংক্রিট। সমস্ত প্রকার আরসিসি কাজে সিমেন্ট যেন বেশি যায়। পানি যেন কম যায় সেদিকে বিশেষ লক্ষ্য রাখা উচিত। সম্ভব হলে কনক্রিট কে বৃষ্টির পানি লাগতে দিয়া যাবে না।

2 তলা বাড়িতে বেশি কাস্টমাইজ করা যায়। বহুতল বিল্ডিং গুলো একইভাবে করা হয়  নিজেও যা উপরেও সেভাবে উঠে যায়। কিন্তু দুই তলা বাড়ির হইলে এখানে অনেক ভাবে সৌন্দর্য ফুটিয়ে তোলা যায়। অনেক ফল স্ট্রাকচার করা যায়। অনেক সুন্দর করে ডিজাইন করা যায়।

বাড়ির সৌন্দর্য বর্ধনের উপায়

১. ছাদের  লেভেল কোথাও উপর নিচু করে

২. ফলস কোন আরসিসি করে

৩. রঙের পরিবর্তন করে। 

৪.  সুন্দর বারান্দা ডিজাইন করে। 

৫. সুন্দর পোর্চ করে

৬. ড্রপ ওয়াল গুলিকে সাজিয়ে

৭. সিঁড়ি ঘর কে সাজিয়ে। 

৮. গুরুত্বপূর্ণ কিছু দেওয়ালে টাইলস লাগিয়ে। 

৯.  ছাদের উপরের ফলস আরসিসি করে। 

১০. বারান্দার মধ্যে ইনসাইড দেওয়াল কে সাজিয়ে।

১১. সৌন্দর্যবর্ধন বিভিন্ন ম্যাটেরিয়াল ব্যবহার করে।

আরো অনেক কিছু করে একটা বাড়িতে সৌন্দর্যবর্ধন করা যায়।  ল্যান্ডস্কেপিং মাধ্যমে সম্পন্ন বাড়ি কে বিভিন্ন ধরনের কাজ দিয়ে সাজিয়ে। যাতায়াতের জন্য ভালো রাস্তার ব্যবস্থা করে।  গোসলের জন্য পুকুরের ব্যবস্থা করে।  সৌন্দর্যবর্ধন গাছ লাগিয়ে বাড়ির সৌন্দর্য অনেক বাড়িয়ে তুলা  যায়। 

বাড়ির ডিজাইনের জন্য যোগাযোগ করুন।  আমাদের বাড়ির নকশার ভিডিও দেখুন। 

আমাদের করা কিসু ২ তলা বাড়ির ডিজাইন এর বিস্তারিত

৫ শতক জমিতে ২ তলা বাড়ি: দুই রুমের দুই ইউনিট বাড়ি দেখতে খুব সুন্দর।

৬ শতক ৪ রুম ২ তলা বাড়ি টয়লেট আছে ৩ টি, ২ টা রুমের সাথে। ৬ শতক ৪ রুম ২ তলা বাড়ি গ্রামের মধ্যে করা হয়েছে। আপনি চাইলে শহরে করতে পারবেন।

৬ শতক ৪ রুম ২ তলা বাড়ি
৬ শতক ৪ রুম ২ তলা বাড়ি

৯ শতক জমিতে ২ তলা বাড়ি:চার  রুমের দুই ইউনিট বাড়ি দেখতে খুব সুন্দর।

90 / 100
x

বাড়ির ডিজাইন করতে চাইলে এই ফ্রম পূরণ করুন